হাওরের উপর দিয়ে ১২ কিমি উড়াল সড়ক নির্মাণ হবে

ইজাব টিভি ডেস্কঃ হাওরের উপর দিয়ে ১২ কিলোমিটির উড়াল সড়ক নির্মাণ করা হবে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। বৃহস্পতিবার দুপুরে সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির নবনির্মিত কার্যালয় উদ্বোধন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, হাওরের উপর দিয়ে ১২ কিলোমিটির উড়াল সড়ক নির্মাণ করা হবে। এর মাধ্যমে নেত্রকোনার সঙ্গে সড়ক যোগাযোগ স্থাপনের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয়ে প্রকল্প প্রস্তাব পাঠানো হয়েছে। এতে পাঁচ থেকে ছয় হাজার কোটি টাকা ব্যয় হবে। এছাড়া ছাতক থেকে মোহনগঞ্জ পর্যন্ত রেল সংযোগ স্থাপনের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। তিনি বলেন, হাওর অধ্যুষিত সুনামগঞ্জকে শিক্ষাক্ষেত্রে এগিয়ে নিতে এখানে একটি বিশ্ববিদ্যালয় স্থাপনের প্রক্রিয়া চূড়ান্ত করা হয়েছে। আগামী সোমবার এই বিষয়টি মন্ত্রিসভার বৈঠকে তোলা হবে। সরকারের এই মেয়াদের মধ্যেই এর দৃশ্যমান অগ্রগতি হবে।

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, আমার কাছে কোনো বৈষম্য নেই, আমি উচ্চ শিক্ষিত নিজেকে দাবি না করলেও কিছু পড়াশোনা করেছি। যারা পড়াশোনা করে তাদের মধ্যে কোনো বৈষম্য বলে কিছু থাকে না। আমি সুনামগঞ্জকে যেভাবে দেখি, পঞ্চগড়কে একইভাবে দেখি। পঞ্চগড়ের উন্নয়ন যেমন হবে, তেমনি সুনামগঞ্জেরও উন্নয়ন হবে। আমাদের কাছে দেশের সব এলাকাই সমান। আমি চাই দেশের উন্নয়ন হোক। সব মানুষ সুখে শান্তিতে থাকুক।