শিল্পকলায় ৩ দিনব্যাপী শিল্প প্রদর্শনী

ইজাব টিভি ডেস্কঃ বাংলাদেশ শিল্পকলা একাডেমির চিত্রশালা ভবনের ৩ নম্বর গ্যালারিতে শনিবার থেকে শুরু হয়েছে ৩ দিনব্যাপী শিল্প প্রদর্শনী। বাংলাদেশের শিল্পকর্মসমূহ ওয়েব প্লাটফর্মের মাধ্যমে বিশ্বের কাছে তুলে ধরার লক্ষ্য নিয়েই এ শিল্প প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। এ আয়োজনে ঐতিহাসিক ও আধুনিকতার সমন্বয়ে নান্দনিক শিল্পকর্মের মাধ্যমে সংখ্যালঘু সম্প্রদায়ের অভিষ্ট লক্ষ্যের স্বপ্ন তুলে ধরা হয়েছে।

বিশিষ্ট শিল্পী হামিদুজ্জামান খান প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্যালিগ্রাফার মাহবুব মোর্শেদ ও মাহফুজুর রহমান। ৬টি দেশের ১৫০টিরও বেশি শিল্পীর চিত্রকর্ম এই প্রদর্শনীতে স্থান পেয়েছে। এ সম্পর্কে মাহফুজুর রহমান বলেন, ‘অ্যালুরিং আর্ট গ্রুপের সহায়তায় আমরা অভাবনীয় এ আয়োজনের সঙ্গে সম্পৃক্ত হয়েছি। এমন আয়োজনে যুক্ত হতে পেরে আমরা অত্যন্ত খুশি। এটি একটি অনন্য প্রদর্শনী, যেখানে একজন শিল্পী তার সৃষ্টির সঙ্গে সম্পৃক্ত।

এ প্রসঙ্গে সরোয়ার হোসেন শাকিল বলেন, ‘এই প্রদর্শনী থেকে অর্জিত অর্থের ২০ শতাংশ আমরা সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ব্যয় করবো। উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন শামীম আহমেদ, কাউসার হোসেন মোর্শেদ, আবদুল্লাহ আল মামুন, নুসরাত জাহান ইমাসহ অনেকে। শনিবার থেকে শুরু হওয়া এ প্রদর্শনী শেষ হবে আজ। দর্শনার্থীদের জন্য প্রদর্শনীটি প্রতিদিন সকাল থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকছে।