শেখ হাসিনার রাজনৈতিক দর্শন দিতে হবে : স্পিকার

ফাইল ফটো

ইজাব টিভি ডেস্ক :  বাংলার মানুষের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংগ্রাম, গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠায় তার ত্যাগ ও রাজনৈতিক দর্শন প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে দিতে হবে বলেছেন, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী । “শেখ হাসিনা : দুর্গম পথের নির্ভীক যাত্রী” গ্রন্থটি এক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন স্পিকার।

আজ (২৮ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে “শেখ হাসিনা : দুর্গম পথের নির্ভীক যাত্রী” গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন তিনি। এ সময় স্পিকার গ্রন্থটির মোড়ক উন্মোচন করেন তিনি।

স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজ গুণে আন্তর্জাতিক অঙ্গনে শুধুমাত্র ক্ষমতাধর সফল রাষ্ট্রনায়ক হিসেবে জায়গা করে নেননি, একইসঙ্গে তিনি মানবতার মা ‘মাদার অব হিউম্যানিটি’ হিসেবে প্রতিষ্ঠিত হয়েছেন। দুই বোন শেখ হাসিনা ও শেখ রেহানার সুদীর্ঘ ৩৯ বছরের কণ্টকাকীর্ণ পথচলা, সংগ্রাম, ত্যাগ-তিতিক্ষা বইটির বিভিন্ন অধ্যায়ে সন্নিবেশিত হয়েছে যা অত্যন্ত যুগোপযোগী ও প্রয়োজনীয়।

শিরীন শারমিন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির অন্যান্য অধিকার আদায়ের জন্য যে সংগ্রাম করে গেছেন, তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুখী-সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে কাজ করে যাচ্ছেন। আমাদের সকলকে তার এই প্রচেষ্টায় অংশীদার হয়ে সহযোগিতা করতে হবে।

সোলায়মান সুখনের সঞ্চালনায় অনুষ্ঠানটিতে বিশেষ অতিথি হিসেবে জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম, “শেখ হাসিনা : দুর্গম পথের নির্ভীক যাত্রী” গ্রন্থের সম্পাদক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জাব্বার বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে আওয়ামী লীগের দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, গ্রন্থটির নির্বাহী সম্পাদক তানভীর এ মিশুক বক্তব্য রাখেন। গ্রন্থটির প্রকাশক (জয়িতা প্রকাশনী) ইয়াসিন কবির জয়।