সর্বোচ্চ শাস্তি হবে ধর্ষকদের : স্বরাষ্ট্রমন্ত্রী

ফাইল ফটো

ইজাব টিভি ডেস্ক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন সিলেটের এমসি কলেজে গৃহবধূকে গণধর্ষণে জড়িতদের সর্বোচ্চ শাস্তি দেওয়া হবে ।
আজ (২৯ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর ধানমন্ডিতে প্রিয়াঙ্কা কমিউনিটি সেন্টারে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এ কথা জানান। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে এ আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সিলেটের এমসি কলেজে যে বর্বরোচিত ঘটনা ঘটেছে, আমরা তা ঘৃণা করি। তাদেরকে সারা দেশের মানুষ ঘৃণা করে। আমরা নিশ্চয়ই বিশ্বাস করি, যে ছয়জনকে ধরা হয়েছে, তদন্তের মাধ্যমে যদি তারা দোষী প্রমাণিত হয়, বিচার বিভাগ তাদের ধর্ষণের জন্য অবশ্যই সর্বোচ্চ শাস্তি দেবে। সরকার এ ধরনের ঘটনায় অপরাধীদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনছে, কাউকে ছাড় দেওয়া হবে না।

আইনশৃঙ্খলা বাহিনীতে ডোপ টেস্ট করা হবে কি না, এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, নিরাপত্তা বাহিনীর ক্ষেত্রে যেটা টেস্ট করা হয় চাকরির আগে, সারা বাংলাদেশে তা বাধ‌্যতামূলক করার নির্দেশনা দেওয়া হয়েছে। কিছুদিনের মধ্যে সেটা বাস্তবায়ন করা হবে। নিরাপত্তা বাহিনীতে রিক্রুটমেন্ট টেস্টের মাধ্যমেই করা হচ্ছে। ডোপ টেস্ট বাধ‌্যতামূলক করা হবে।
ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে দোয়া মাহফিল পরিচালনা করেন সুফি সুলতান আহমেদ।