স্বাধীন দেশে ধর্ষনের বিচারের দাবিতে রাস্তায় দাড়ানো জাতীর জন্য লজ্জার :এম.এম মিজানুর রহমান

তারেক নাসরুল্লাহ, ইজাব টিভি : দেশব্যাপী নারী নির্যাতন ও ধর্ষণের বিরুদ্ধে মানব বন্ধন করেছে আইআরআরএইচএফ, ইজাব টিভি ও টাইগার নিউজ।আজ (৮ অক্টোবর ) সকালে জাতীয় প্রেসক্লাব সামনে ও পল্টনে ইজাব টিভির চেয়ারম্যান এম.এম. মিজানুর রহমান’র সভাপতিত্বে মানব বন্ধন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন মানবাধিকার ব্যাক্তিত্ব আলহাজ্ব ড. মোঃ মুজাহাদুল ইসলাম মুজাহিদ।

প্রধান অতিথি ড. মোঃ মোজাহাদুল ইসলাম মুজাহিদ তার বক্তব্যে বলেন, দেশব্যাপী ধর্ষন হত্যা একটা স্বাধীন দেশে মেনে নেয়া যায় না।  দেশে আইন যদি বাস্তবায়ন না হয় তাহলে ধর্ষন , নারী নির্যাতন বন্ধ হওয়া সম্ভব নয়। তাই আইনের কঠোর প্রয়োগ ও ধর্ষনের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড বাস্তবায়ন করতে হবে।

বিশেষ অতিথি  কথা সাহিত্যিক মানবাধিকার নেত্রী মোনালিসা মুন্নী তার বক্তব্যে বলেন, একজন নারীকে ধর্ষন করা দেশের গোটা নারী সমাজকে ধর্ষন করার সামিল।তাই দেশের প্রধান মন্ত্রী একজন নারী তার কাছে ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড বাস্তবায়নের দাবী জানাই।

সভাপতির  বক্তব্যে মানবাধিকার বক্তিত্ব ও ইজাব টিভির চেয়ারম্যান এম এম মিজানুর রহমান বলেন, এদেশ স্বাধীন হয়েছে পাকিস্তানী হানাদার বাহিনীর নারীদের উপর নির্মম অত্যাচারের কারণে । বঙ্গবন্ধু স্বপ্ন ছিল এ দেশ হবে শোষন মুক্ত স্বাধীন সোনার বাংলাদেশ।স্বাধীনতার ৫০ বছরে এসে তার সুযোগ্য কন্যা এদেশের প্রধানমন্ত্রী বিশ্বের একজন ক্ষমতাধর নারী তার শাষনামলে এদেশে নারী ধর্ষিত হয় এজন্য বিচারের দাবিতে রাস্তায় দাড়িয়ে মানব বন্ধন করতে হয় এটা জাতীর জন্য লজ্জার।ধর্ষক যে দলেরই হোক তাকে দ্রুত সময়ের মধ্যে সর্বোচ্চ শাস্তির আওতায় এনে শাস্তি বাস্তবায়ন করার অনুরোধ জানাই।

মানব বন্ধনে বক্তব্য রাখেন সেন্টার ফর হিউম্যান রাইটস (সিএইচআরএম)এর ভাইস চেয়ারম্যান ও নারীনেত্রী আফরোজা সুলতানা, মানবাধিকার নেতা রেজাউল করিম সাগর, নারীনেত্রী আঞ্জুমান আরা তন্নী ,আন্তর্জাতিক মানবাধিকার ব্যাক্তিত্ব এস এম ইকরাম উদ্দিন শিহাব, সাংবাদিক রাজিয়া সুলতানা স্মৃতি, ইঞ্জিনিয়র শারমিন সুলতানা, সম্পাদক, টাইগার নিউজ, মানবাধিকার কর্মী সাংবাদিক পারভিন বেগম, মানবাধিকার কর্মী জনাব জিয়াউল কবির (আল আমিন), মানবাধিকার কর্মী সাংবাদিক মোঃ মিশারুল ইসলাম মিশুল প্রমূখ।