করোনায় আক্রান্ত ২৮৩৯ হয়েছে চিকিৎসক, মারা গেছেন ১০০

ইজাব টিভি ডেস্ক : আজ (১৪ অক্টোবর) পর্যন্ত সারাদেশে দুই হাজার ৮৩৯ জন চিকিৎসক, এক হাজার ৯৫৮ জন নার্স এবং তিন হাজার ২৬১ জন অন্যান্য স্বাস্থ্যকর্মীসহ মোট আক্রান্ত হয়েছেন আট হাজার ৫৮ জন। রাজধানীসহ সারাদেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মীর সংখ্যা আট হাজার ছাড়িয়ে গেছে। করোনার প্রকোপ কমে আসার সঙ্গে সঙ্গে আগের তুলনায় আক্রান্তের সংখ্যা বর্তমানে কিছুটা কম।

করোনাভাইরাস আক্রান্ত হয়ে ও রোগের উপসর্গ নিয়ে এ পর্যন্ত ৯৮ জন এমবিবিএস ও দুইজন ডেন্টাল চিকিৎসকসহ ১০০ জন মারা গেছেন।

আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ সংখ্যক রয়েছেন ঢাকায়। রাজধানীতে এ পর্যন্ত ৮১৬ জন চিকিৎসক, ৭৮১ জন নার্স এবং ৪৪৪ জন অন্যান্য স্বাস্থ্যকর্মী করোনাভাইরাসে আক্রান্ত।

আজ বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন এবং মহাসচিব ডা. ইহতেশামুল হক হক চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় সারাদেশে করোনাভাইরাসে আরও ১৬ জন মারা গেছেন। তাদের মধ্যে পুরুষ ১৩ জন ও নারী তিনজন। হাসপাতালে চিকিৎসাধীন মারা গেছেন ১৫ জন এবং বাড়িতে একজন। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল পাঁচ হাজার ৫৯৩ জনে।

করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১০৯টি পরীক্ষাগারে ১৪ হাজার ১৬৯টি নমুনা সংগ্রহ ও ১৪ হাজার ৪১১টি নমুনা পরীক্ষা করা হয়। একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও এক হাজার ৬৮৪ জন।

ফলে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল তিন লাখ ৮২ হাজার ৯৫৯ জনে। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ২১ লাখ ১২ হাজার ৪৪৮টি।