পুলিশ জনগণের বন্ধু সেটা আজ জনগণের কাছে প্রশ্নবিদ্ধ

শেখ সাইফুল ইসলাম, ইজাব টিভি : আজ (১৬ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সম্মূখে মানবাধিকার প্রতিষ্ঠান সেন্টার ফর হিউম্যান রাইট্স মুভমেন্ট-এর উদ্যোগে পুলিশ হেফাজতে মৃত্যু, নারী নির্যাতন ও ধর্ষণ বন্ধের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়। সংস্থার সিনিয়র যুগ্ম মহাসচিব ও ইজাব টিভির চেয়ারম্যান এম.এম.মিজানুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন-আইআরআরএইচএফ নির্বাহী চেয়ারম্যান এবং সংস্থার প্রতিষ্ঠাতা মহাসচিব আলহাজ্ব ড. মোজাহেদুল ইসলাম মুজাহিদ।

প্রধান অতিথি হিসেবে বক্তব্যে আলহাজ্ব ড. মোজাহেদুল ইসলাম মুজাহিদ বলেন-কল্যাণমূলক রাষ্ট্রে পুলিশ জনগণের বন্ধু হিসেবে কাজ করে অথচ বাংলাদেশে পুলিশের হেফাজতে মৃত্যু আমাদের ভাবিয়ে তুলেছে। দেশব্যাপী পুলিশী হেফাজতে মৃত্যু, নারীর প্রতি সীমাহীন নির্যাতন ও ধর্ষণের রেকর্ড সৃষ্টি হচ্ছে। এভাবে একটা জাতি, একটা দেশ চলতে পারে না। সবার আগে দেশের মানুষের মূল্যবোধ সৃষ্টি করতে ভূমিকা পালন করতে হবে, নিজেদের মধ্যে পরিবর্তণ আনতে হবে। সর্বপরি নিজেকে বদলাতে হবে। নিজেদের মধ্যে পরিবর্তন এলে সমাজ, দেশ ও জাতির পরিবর্তণ আসবে।

সভাপতির বক্তব্যে সংস্থার সিনিয়র যুগ্ম মহাসচিব ও ইজাব টিভির চেয়ারম্যান এম.এম.মিজানুর রহমান বলেন , একটা স্বাধীন দেশে পুলিশ কর্তৃক তাদের হেফাজতে থাকা সাধারণ জনগণ নির্যাতনে মৃত্যু মেনে যায় না। পুলিশ জনগণের বন্ধু কিন্তু পুলিশের একটি অসাধু চক্র দেশ ও সরকারের উন্নয়নকে ম্লান করে দিচ্ছে। পুলিশ জনগণের বন্ধু সেটা আজ জনগণের কাছে প্রশ্নবিদ্ধ, তাই এব্যাপারে দ্রুত পদক্ষেপ নেয়া উচিৎ।

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন-সংস্থার নির্বাচিত ভাইস চেয়ারম্যান বাবু এস. কে পাল, টাইগার নিউজবিডি সম্পাদক শারমিন সুলতানা রূমা, নবাব সালেহ আহমেদ, আন্তর্জাতিক মানবাধিকার কর্মী মোহাম্মদ ইসলাম, সংস্থার যুগ্ম মহাসচিব মানবাধিকার নেতা সাংবাদিক মোঃ মোজাম্মেল হক নাঈম, মানবাধিকার নেতা মোঃ রেজাউল করিম সাগর, নারীনেত্রী সংগ্রামী মানবাধিকার কর্মী পারভীন আক্তার, সাংবাদিক রাজিয়া সুলতানা স্মৃতি, বরিশাল বিভাগীয় সাধারণ সম্পাদক শেখ মোঃ সাইফুল ইসলাম এবং সংস্থার দপ্তর সম্পাদক সাংবাদিক মোঃ মিশারুল ইসলাম মিশুল প্রমূখ।