ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিলেন ফরিদুল হক

ইজাব টিভি ডেস্ক : জামালপুর-২ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য মো. ফরিদুল হক খান দুলাল ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। আজ (২৪ নভেম্বর) সন্ধ্যায় বঙ্গভবনে তাকে শপথ বাক‌্য পাঠ করান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন বলেন, মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ফরিদুল হককে প্রতিমন্ত্রী নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হবে।

এদিকে শপথের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ফরিদুল হক বলেন, প্রতিমন্ত্রী হয়ে আমি আগের দায়িত্বেই থাকবো। প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা। দেশবাসীর কল্যাণে আগের মতোই নিজের কাজ অব্যাহত রাখবো। করোনার কারণে বঙ্গভবনের দরবার হলে ছোট পরিসরে শপথ অনুষ্ঠান সম্পন্ন হয়।

কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠান পরিচালনা করেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। শপথ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জমান খান কামাল ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

এর আগে ফরিদুল হক খান সাংবাদিকদের বলেন, মঙ্গলবার সন্ধ্যার দিকে শপথ হবে। সন্ধ্যা ৬টার মধ্যে গণভবনে থাকতে বলা হয়েছে। আমার জন্য দোয়া করবেন।

সোমবার (২৩ নভেম্বর) বিকেল থেকেই শোনা যাচ্ছিলো খালি থাকা ধর্ম মন্ত্রণালয়ের দায়িত্ব নতুন কাউকে দেওয়া হচ্ছে। একই সঙ্গে বর্তমান মন্ত্রিসভার কয়েকজন মন্ত্রীর দপ্তর বদল করা হচ্ছে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ১৩ জুন মারা যান ধর্ম প্রতিমন্ত্রী শেখ আব্দুল্লাহ। এরপর গত ৫ মাস ধরে পদটি শূন্য।