আমির অবসর ভেঙে মাঠে ফিরলে স্বাগত জানাব: মিসবাহ

ইজাব টিভি ডেস্কঃ টেস্ট ক্রিকেট থেকে মোহাম্মদ আমিরের অবসর নিয়ে পাকিস্তানের প্রধান কোচ মিসবাহ-উল-হক বলেছেন, আমির একজন মানসম্পন্ন বোলার। তবে তার সাম্প্রতিক পারফরম্যান্স অন্যান্য বোলারের চেয়ে খুব ভালো ছিল না। সে যদি অবসর ভেঙে আবার টেস্ট ক্রিকেটে ফিরতে চায় এবং দক্ষতার সঙ্গে খেলতে পারে তাহলে আমি তাকে দলে স্বাগত জানাব।সোমবার লাহোরে সংবাদ সম্মেলনে মিসবাহ আরও বলেছেন, আমি কখনই বলিনি যে আমির ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগে খেলে টাকা উপার্জনের জন্য টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছে। সে যখন টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছিল আমি তার সিদ্ধান্তকে শ্রদ্ধা করেছি।

আমিরের মতো মানসম্মত বোলার দলে থাকলে পাকিস্তানকে নিউজিল্যান্ড এং ইংলান্ড সফরে লজ্জানকভাবে হারতে হতো না। মিসবাহর অধীনে গত ১৫ মাসে পাকিস্তান ১০ টেস্টে অংশ নিয়ে হেরে যায় ৫টিতে। মাত্র দুটিতে জয় আর বাকি তিন টেস্টে ড্র করে। টেস্টে এমন নিম্নমুখী পারফরম্যান্সের কারণেই বেশি সমালোচিত মিসবাহ।

২০১৯ সালের জুলাইয়ে হঠাৎ করেই টেস্ট ক্রিকেট থেকে অবসর নেন পাকিস্তানের তারকা পেসার মোহাম্মদ আমির। দুর্দান্ত ফর্মে থাকা সত্ত্বেও মাত্র ২৭ বছর বয়সে আমিরের অবসরে অবাক হয় ক্রিকেট বিশ্ব।পাকিস্তানের হয়ে ৩৬টি টেস্ট খেলেছেন আমির। এতে ৩০.৪৭ গড়ে শিকার করেছেন ১১৯ উইকেট। ৬১ ওয়ানডেতে তার সংগ্রহ ৮১ উইকেট। আর ৪৮টি টি-টোয়েন্টিতে ঝুলিতে ভরেছেন ৫৯ উইকেট।