ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

ইজাব টিভি ডেস্কঃ জিতলে সিরিজ নিশ্চিত। হারলে ড্র করার সুযোগ সফরকারী ওয়েস্ট ইন্ডিজের। এমন সহজ সমীকরণ সামনে রেখে শুক্রবার বেলা সাড়ে ১১টায় মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মাঠে নামছে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। সাধারণত কোনো দল জয় পেলে পরের ম্যাচে উইনিং কম্বিনেশ ভাঙতে চায় না। সেই হিসেবে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ১২৩ রানের সহজ টার্গেট তাড়া করে ৬ উইকেটে জয় পাওয়া বাংলাদেশ, আজ দ্বিতীয় ম্যাচে নিশ্চয়ই চাইবে না উইনিং কম্বিনেশন ভাঙতে। তবে প্রথম ওয়ানডেতে ব্যাটিং বিপর্যয়ে পড়ার কারণে ক্যারিবীয় দলে দ্বিতীয় ওয়ানডেতে আজ পরিবর্তন আসলেও আসতে পারে। তারা নিশ্চয়ই চাইবে মাঠে এমন দল নামাতে যাতে সিরিজে ফেরা যায়। প্রথম ম্যাচে বাংলাদেশ দলের ওপেনিং পজিশনে ছিলেন অধিনায়ক তামিম ইকবাল, লিটন কুমার দাস, তিনে তরুণ নাজমুল হোসেন শান্ত, চারে সাকিব আল হাসান। পাঁচে মুশফিকুর রহিম, ছয়ে মাহমুদউল্লাহ রিয়াদ।

তারপরই ব্যাটিংয়ে নামার কথা ছিল সৌম্য সরকারের। যদিও তিনি অতীতে ওপেনিং পজিশনে ব্যাটিং করেছেন। সৌম্যর পরে ব্যাটিংয়ে নামার কথা ছিল মেহেদী হাসান মিরাজের। নয়ে অভিষিক্ত হাসান মাহমুদ, দশে রুবেল আর সবার শেষে ব্যাটিংয়ে নামার কথা ছিল কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের। কিন্তু টার্গেট ছোট হওয়ায় মুশফিক-মাহমুদউল্লাহর পর প্রথম ওয়ানডেতে আর কোনো ব্যাটসম্যানকে মাঠে নামতে হয়নি। তার আগেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, হাসান মাহমুদ, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।