শেষ ওয়ানডেতে একাদশে পরিবর্তন আসবে, জানা্লেন তামিম

ইজাব টিভি ডেস্কঃ দ্বিতীয় ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। এতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করল টাইগাররা। শুক্রবার এ জয়ের পর ক্যারিবিয়ানদের বিপক্ষে পঞ্চমবারের মতো ওয়ানডে সিরিজ জিতেছে বাংলাদেশ। আর অন্যদিকে জিম্বাবুয়ের পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই হ্যাটট্রিক সিরিজ জয় করল টাইগাররা।সিরিজ নিশ্চিত করে স্বভাবতই অনেকটা নির্ভার তামিম বাহিনী। আগামী ২৫ জানুয়ারি চট্টগ্রামে শেষ ওয়ানডেটি এখন নিছক নিয়ম রক্ষার ম্যাচ হয়ে দাঁড়িয়েছে।

ফলে শেষ ওয়ানডের একাদশে পরীক্ষা-নিরীক্ষা করার সুযোগ রয়েছে নির্বাচকমণ্ডলীর হাতে। এমন ইঙ্গিত পাওয়া গেল অধিনায়ক তামিম ইকবালের মুখেই। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শুক্রবার ম্যাচ শেষে পুরস্কার বিতরণী মঞ্চে তামিম বলেন, প্রত্যেকেরই খেলার সুযোগ পাওয়া উচিত। আগের দুই ম্যাচে যারা খেলার সুযোগ পাননি, তারা সকলেই ভালো করতে সক্ষম। আমি নিশ্চিত যে, তৃতীয় ওয়ানডেতে আমাদের কিছু পরিবর্তন হবে। আশা করি, যারা সুযোগ পাবে, তারাও নিজেদের সামর্থ্য প্রমাণ করবে। এরপর সরাসির দলের অভিজ্ঞ পেসার তাসকিন, অলরাউন্ডার সাইফউদ্দিনের নাম উল্লেখ করেন তামিম।

ড্রেসিংরুমে সবাই ভালো পারফর্ম করতে ক্ষুধার্ত। সবাই ভালো করতে মুখিয়ে। এ সিরিজে এখনও তাসকিন, সাইফউদ্দিনের মতো খেলোয়াড়রা একাদশে জায়গা পায়নি। সব মিলিয়ে এখন সার্বিকভাবে দলের মধ্যে একটি স্বাস্থ্যকর প্রতিযোগিতা চলছে। এরপর নিজের পারফরম্যান্সের বিষয়েও জানাতে ভুললেন না অধিনায়ক। প্রথম ম্যাচে ৪৪ ও দ্বিতীয় ম্যাচে হাফসেঞ্চুরি পেয়েছেন তামিম। বাঁহাতি এই ড্যাশিং ওপেনার বলেন, উইকেটে কিছু সময় কাটাতে পেরে ভালো লাগছে।

উইন্ডিজের বিপক্ষে ১৮ জনের স্কোয়াডে শরিফুল ইসলাম, মেহেদী হাসান, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আফিফ হোসেন, মোহাম্মদ মিঠুন ও সাইফউদ্দিন থাকলেও প্রথম দুই ম্যাচের একাদশে তাদের কেউই ছিলেন না। তাই ২৫ জানুয়ারি চট্টগ্রামের সাগরিকায় শেষ ওয়ানডেতে এই সাতজন থেকে কয়েকজনের অভিষেক হয়ে যেতে পারে বলে ইঙ্গিত দিলেন তামিম।