বিশ্বের ৮০ দেশে মুক্তি পাবে অনন্তের নতুন ছবি ‘দিন দ্য ডে’

ইজাব টিভি ডেস্কঃ বিশ্বের ৮০টি দেশে একসঙ্গে মুক্তি পাবে দেশের আলোচিত তারকা দম্পতি অনন্ত জলিল ও বর্ষা অভিনীত নতুন ছবি ‘দিন : দ্য ডে’। সম্প্রতি ছবিটির সর্বশেষ তথ্য, নতুন ছবির ঘোষণা ও হসপিটালিটি পার্টনার হিসাবে রাজধানীর লা মেরিডিয়ান হোটেলের সঙ্গে চুক্তি স্বাক্ষরবিষয়ক এক সংবাদ সম্মেলনে এমন তথ্য জানিয়েছেন ইরানের সঙ্গে যৌথ প্রযোজনায় নিমিত এ ছবির বাংলাদেশি প্রযোজনা সংস্থা মুনসুন ফিল্মসের চেয়ারম্যান অনন্ত জলিল। তিনি বলেন, ‘দিন : দ্য ডে’ ছবির প্রায় পুরো কাজই আমরা শেষ করেছি। ছবিটি বিগ বাজেটে নির্মিত হয়েছে। বাংলাদেশের ছোট বাজেটের যেসব ছবি তৈরি হয়, আমার ছবির বাজেট দিয়ে সে রকম একশ’টি ছবি নির্মাণ করা যাবে। তবে দিন ডে ছবির বেশিরভাগ অংশের অর্থের জোগান দিয়েছে ইরানি প্রযোজক। কারণ এত বেশি বাজেটের ছবি নির্মাণ করা আমাদের পক্ষে সম্ভব নয়। তাই ছবিটি মুক্তির বিষয়ে সিদ্ধান্ত তারাই নেবে।

এখনো বিশ্বব্যাপী কোভিডের সংক্রমণ থামেনি। বরং ইউরোপে আগের মতোই অবস্থা। যেহেতু ইরান আন্তর্জাতিকভাবে ছবি মুক্তি দেয়, আফ্রিকা ও ইউরোপ মহাদেশের অনেক দেশেই তাদের ছবি প্রদর্শিত হয়, তাই আমি জেনেছি এশিয়া, ইউরোপ, আফ্রিকা, আমেরিকা ও অস্ট্রেলিয়া- এ পাঁচটি মহাদেশের প্রায় ৮০টি দেশে একসঙ্গে দিন দ্য ডে মুক্তি দেওয়া হবে। তিনি আরও বলেন, ‘এ ছবিটি পাঁচটি ভাষায় মুক্তি পাবে। মধ্যপ্রাচ্যের দেশগুলো যেখানে বাংলাদেশিরা কাজ করেন, সেখানে বাংলা ভাষাতেই মুক্তি দেওয়ার অনুরোধ জানিয়েছি আমি।

আগামী ঈদে মুক্তি দেওয়ার কোনো সম্ভাবনা তৈরি করা যায় কি না। বিষয়টি এখনো আলোচনাধীন। শিগগির আমরা এ বিষয়ে সিদ্ধান্ত নিতে পারব।’ এদিকে সংবাদ সম্মেলনে এ তারকা জুটির নতুন ছবি ‘নেত্রী : দ্য লিডার’র ঘোষণাও দেওয়া হয়। অনন্ত বর্ষা ছাড়াও এ ছবিতে অভিনয় করবেন ভারতের তিন জনপ্রিয় খল অভিনেতা। ২৭ ফেব্রুয়ারি মহরতের পর ২৮ ফেব্রুয়ারি থেকেই সিলেটে এ ছবির শুটিং শুরু করবেন তারা। এ ছবিতে নেত্রীর ভূমিকায় থাকবেন বর্ষা। অনন্ত থাকবেন তার বডিগার্ড। পরিচালনা করবেন ভারতের উপেন্দ্র মাধব। পাশাপাশি অনন্ত জলিল ও তুরস্কের একজন পরিচালকও পরিচালনার সঙ্গে সম্পৃক্ত থাকবেন। এ ছবিটি তুরস্কের সঙ্গে যৌথ প্রযোজনায় নির্মিত হচ্ছে।