পাকিস্তান ক্রিকেট বোর্ডের চুক্তি প্রত্যাখ্যান হাফিজের

ইজাব টিবি ডেস্কঃ পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে দেশটির অভিজ্ঞ অলরাউন্ডার মোহাম্মদ হাফিজের দ্বন্দ্ব যেন থামার নয়। এবার পিসিবির কেন্দ্রীয় চুক্তির প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তিনি। গত মৌসুমে কেন্দ্রীয় চুক্তি থেকে হাফিজকে বাদ দেয় পিসিবি। এরপর গত সেপ্টেম্বরে পিসিবি তাকে এক লাখ রুপির বেশি বেতনের লোভনীয় প্রস্তাব দিলে ক্ষোভে তা প্রত্যাখ্যান করেন হাফিজ।

আর এবার চুক্তি ফিরিয়ে দিলেন তিনি নিজেই। এর কারণ হিসেবে জানা গেছে– ২০২০-২১ মৌসুমের চুক্তিতে ৪০ বছর বয়সী এই ক্রিকেটারকে ‘সি’ ক্যাটাগরিতে রেখেছিল পিসিবি। বিষয়টিতে ক্ষুব্ধ হয়ে চুক্তির প্রস্তাবে সাড়া দেননি এই সাবেক পাক অধিনায়ক।

টি-টোয়েন্টি ফরম্যাটে সাফলের দিক থেকে শীর্ষে রয়েছে পাকিস্তান। আর সেখানের সেরা পারফরমারদের একজন মোহাম্মদ হাফিজ। ২০১৯ বিশ্বকাপের পর থেকে পাকিস্তানের হয়ে কেবল এই সংক্ষিপ্ত ফরম্যাটেই খেলছেন এ অলরাউন্ডার। এই সংস্করণে দুর্দান্ত ব্যাট করে যাচ্ছেন। সবশেষ ৯ ইনিংসে করেছেন পাঁচটি অর্ধশতক। এই সময়ে বিশের নিচে আউট হয়েছেন কেবল দুবার।আর এমন পারফরমারকে কিনা ‘সি’ ক্যাটাগরির চুক্তির প্রস্তাব দিল পিসিবি!

এদিকে এক দশক পর টেস্ট দলে ফিরে দারুণ পারফরম্যান্স দেখিয়ে পিসিবির কেন্দ্রীয় চুক্তিতে ঢুকে পড়েছেন ফাওয়াদ আলম। ‘সি’ ক্যাটাগরি পেয়েছেন তিনি। সম্প্রতি একের পর এক সেঞ্চুরি হাঁকানো উইকেটকিপার-ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ানকে ‘এ’ ক্যাটাগরিতে রেখেছে পিসিবি।
সর্বোচ্চ এই ক্যাটাগরিতে আরও আছেন- অধিনায়ক বাবর আজম, সাবেক অধিনায়ক আজহার আলি ও ফাস্ট বোলার শাহিন শাহ আফ্রিদি।

২০২০-২১ মৌসুমে পিসিবির কেন্দ্রীয় চুক্তি:
এ ক্যাটাগরি: আজহার আলি, বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, শাহিন শাহ আফ্রিদি।

বি ক্যাটাগরি: আবিদ আলি, আসাদ শফিক, হারিস সোহেল, মোহাম্মদ আব্বাস, সরফরাজ আহমেদ, শাদাব খান, শান মাসুদ, ইয়াসির শাহ।

সি ক্যাটাগরি: ফখর জামান, ফাওয়াদ আলম, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, নাসিম শাহ, উসমান শিনওয়ারি।

ইমার্জিং ক্যাটাগরি: হায়দার আলি, হারিস রউফ, মোহাম্মদ হাসনাইন।