ভারতের পিচ নিয়ে অপমান করতে সাবেক ইংলিশ অধিনায়কের বিকল্প কাণ্ড

ইজাব টিভি ডেস্কঃ নিজের ফেসবুক পেজে একটি ছবি পোস্ট করেছেন সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন। ছবিতে দেখা যাচ্ছে, ব্যাট হাতে দাঁড়িয়ে ভন কোনোমতে বলকে ঠেকানোর চেষ্টা করছেন। ছবিতে ভনের ব্যাটিংপোজ নিয়ে কথা না থাকলেও যে পিচে তিনি দাঁড়িয়ে তা দেখে চোখ চড়াকগাছ ক্রিকেটপ্রেমীদের। দেখে মনে হচ্ছে, কোনো একটি মাঠের ভালো পিচকে পাগলামি করে কুপিয়ে ফসলের জমির মতো অবস্থা করে ফেলেছেন ভন। আর সেই নষ্ট পিচেই ব্যাটিং করছেন তিনি। পেছনে পোঁতা তিনটি স্টাম্পকে বাঁচাতে প্রাণপণ চেষ্টা করে যাচ্ছেন এ ইংলিশ ধারাভাষ্যকার।

ভনের এই অদ্ভূত কাণ্ড দেখে যে কেউ অবাক হয়ে প্রশ্ন করবেন, স্বাভাবিক আছেন তো এই সাবেক ইংলিশ তারকা? পরে অবশ্য ছবির ক্যাপশন পড়লে সবাই ঠিকই বুঝে নেবেন, কোনই সমস্যা হয়নি ভনের। তিনি আহমেদাবাদে অনুষ্ঠিতব্য ভারত-ইংল্যান্ড চতুর্থ টেস্টের পিচ নিয়ে ভবিষ্যদ্বাণী করতে গিয়ে ভন এই কাণ্ড ঘটিয়েছেন! মূলত আহমেদাবাদের স্পিনসহায়ক উইকেট প্রসঙ্গ টেনে ভারতের পিচকে অপমান করতে চেয়েছেন ভন। ভনের এই কাণ্ড দেখে সোশ্যাল মিডিয়ায় তুমুল হাস্যরসের সৃষ্টি হয়েছে।

ভারতের মাটিতে দীর্ঘ সফরে রয়েছে ইংল্যান্ড। ইতোমধ্যে ভারতের বিপক্ষে ৩টি টেস্ট খেলে ফেলেছে তারা। এই টেস্ট সিরিজের তৃতীয়টিতে জয় পেতে এমন মারাত্মক ঘূর্ণি উইকেট বানিয়েছে ভারত। যে টেস্ট মাত্র দেড় দিনেই শেষ হয়ে যায়। ১০ উইকেটে ম্যাচ জিতে নেয় ভারত। থেকেই মাইকেল ভনসহ ক্রিকেটের বর্তমান ও সাবেকরা আহমেদাবাদের উইকেট টেস্ট খেলার যোগ্য কি না – সে প্রশ্ন তুলেছেন।আগামীকাল (৪ মার্চ) আহমেদাবাদের একই ভেন্যুতে সিরিজের চতুর্থ ও শেষ টেস্টে স্বাগতিক ভারতের মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড। সেই টেস্টকে সামনে রেখে মঙ্গলবার ভন এমন ব্যাঙ্গত্মক ছবি আপলোড করে ক্যাপশনে লিখেছেন, ‘চতুর্থ টেস্টে ভালো কিছু করার প্রস্তুতি নিচ্ছি’।