এইচএসসি পরীক্ষার ফরম পূরণ স্থগিত

ইজাব টিভি ডেস্কঃ ২০২১ সালের এইচএসসি পরীক্ষার ফরম পূরণ স্থগিত করা হয়েছে। রোববার নতুন এক ‘জরুরি বিজ্ঞপ্তি’তে এ নির্দেশনা দেয়া হয়েচ্ছে ঢাকা শিক্ষা বোর্ড থেকে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে। করোনাভাইরাস পরিস্থিতিতে আটকে রয়েছে চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফরম পূরণ। এর মধ্যে শুক্রবার ঢাকা শিক্ষা বোর্ডের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এইচএসসির ফরম পূরণ শুরু হচ্ছে ২৯ জুন, চলবে ১১ জুলাই পর্যন্ত। এতে আরো বলা হয়েছিল, এইচএসসি পরীক্ষা ২০২১ উপলক্ষে কোনো নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হবে না। ফলে এ সংক্রান্ত কোনো ফি আদায় করা যাবে না। করোনা মহামারীর কারণে অনলাইনের মাধ্যমে ফরম পূরণ করতে হবে। ২০২১ সালের এইচএসসি পরীক্ষাসংক্রান্ত নিয়মাবলি সঠিকভাবে অনুসরণ করে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করার জন্য দেশের সকল কলেজের অধ্যক্ষ ও সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানানো হয়েছিল ওই বিজ্ঞপ্তিতে। এর একদিন পর রোববার ফরম পূরণ স্থগিত রাখার নির্দেশনা দেয় শিক্ষা বোর্ড।

নতুন এই নির্দেশনা ঢাকা শিক্ষা বোর্ড সংশ্লিষ্ট সকল কলেজ অধ্যক্ষ ও সংশ্লিষ্টদের কাছে পাঠিয়ে ফরম পূরণ সংক্রান্ত সব কার্যক্রম স্থগিত করতে বলা হয়েছে। বোর্ডের নতুন ‘জরুরি বিজ্ঞপ্তি’তে বলা হয়েছে
ঢাকা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর এস এম আমিরুল ইসলাম সাক্ষরিত রোববারের জরুরি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই মর্মে এইচএসসি পরীক্ষা ২০২১-এর পরীক্ষার্থী ও সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে, কোভিড-১৯ পরিস্থিতি উদ্বেগজনক পর্যায়ে চলে যাওয়ার পরিপ্রেক্ষিতে ২০২১ সালের এইচএসসি পরীক্ষার ফরম পূরণ কাযক্রম স্থগিত করা হলো। সার্বিক পরিস্থিতি বিবেচনা করে পরবর্তী সময়ে ফরম পূরণ কার্যক্রমের তারিখ ঘোষণা করা হবে।