মাত্র ৬ মাসে আমিরাতে ২ হাজার প্রবাসীর ইসলাম গ্রহণ

ইজাব টিভি ডেস্কঃ আরব আমিরাতে বসবাস করা বিভিন্ন দেশের দু’হাজার ২৭ প্রবাসী ইসলাম গ্রহণ করেছেন। ২০২১ সালের জানুয়ারি থেকে জুন মাসের মধ্যে তারা ইসলাম ধর্ম গ্রহণ করেন। সোমবার দুবাইয়ের ইসলামিক অ্যাফেয়ার্স অ্যান্ড চ্যারিটেবল অ্যাকটিভিটিস ডিপার্টমেন্ট (আইএসিএডি) এসব তথ্য দিয়েছে। আইএসিএডি পরিচালিত দ্যা শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাখতুম ইসলামিক কালচারার সেন্টার তাদের অফিসিয়াল ওয়েবসাইটে জানিয়েছে, ২০২‘১ সালের জানুয়ারি থেকে জুন মাস পর্যন্ত তাদের কাছে দু’হাজার ২৭ প্রবাসী কালেমা পড়ে ইসলাম গ্রহণ করেছেন।

দ্যা শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাখতুম ইসলামিক কালচারার সেন্টার এ নওমুসলিমদের ইসলামের সহনশীলতার শিক্ষা দেন। এছাড়া তাদের সামাজিক, শিক্ষাগত ও ধর্মীয় সহায়তা দেন। এ ইসলামিক সেন্টারটি সর্বদা ইসলামের নীতি ও আদর্শ প্রচারে কাজ করছে, যাতে করে দুবাইতে বসবাস করা বিভিন্ন সম্প্রদায়ের মানুষের মাঝে জন-সচেতনতা বাড়ে। বিভিন্ন সম্প্রদায়ের মানুষের কাছে পৌঁছাতে জনশক্তি ও কারিগরি মাধ্যমকে ব্যবহার করা হয়েছে বলে জানিয়েছেন শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাখতুম ইসলামিক কালচারার সেন্টারের পরিচালক হিন্দ মোহাম্মদ লুটাহ। একজন নওমুসলিমের জন্য ইসলাম গ্রহণ করার পরের ধাপটা খুবই গুরুত্বপূর্ণ। এ ইসলামিক সেন্টারটি নওমুসলিমদের ধারাবাহিকভাবে বিভিন্ন সুবিধা ও সেবা প্রদান করে। এছাড়া এ ইসলামিক সেন্টারটি ধর্মীয়, সামাজিক, সাংস্কৃতিক ও পারিবারিক বিষয়ে বিভিন্ন সেবা প্রদান করে থাকে। এ ইসলামিক সেন্টারটির নওমুসলিম কল্যাণ সেক্টরের প্রধান হানা আব্দুল্লাহ আল-জাল্লাফ তার এক বিবৃতিতে এসব কথা জানান।

যদি কেউ ইসলাম সেম্পর্কে আরো বেশি জানতে চায় বা ইসলাম গ্রহন করতে চায় তবে ওই সকল বিষয়ে ইসলামিক সেন্টারটি বিভিন্ন সেবা দান করে। এ সেবাগুলো বিভিন্ন মাধ্যমে দেয়া হয়। যেমন : ৮০০৬০০ নম্বরে ইসলামিক অ্যাফেয়ার্স অ্যান্ড চ্যারিটেবল অ্যাকটিভিটিস ডিপার্টমেন্ট (আইএসিএডি) কল সেন্টার, www.iacad.gov.ae দ্বারা দেয়া হয় স্মার্ট সার্ভিস পোর্টাল ও আইএসিএডি এপ্লিকেশন। আইএসিএডি প্রতিবেদন মতে, দুবাইয়ে ২০২০ সালে তিন হাজার এক শ’ ৮৪ প্রবাসী ও ২০১৯ সালে তিন হাজার সাত শ’ ৭১ প্রবাসী ইসলাম গ্রহণ করেছে।