সংসদ ভবনস্থ মেডিক্যাল সেন্টারে আধুনিক চিকিৎসা কার্যক্রম পরিচালিত হবে

ইজাব টিভি ডেস্কঃ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, সংসদ ভবনস্থ মেডিক্যাল সেন্টার সংস্কার করায় উন্নত পরিবেশে চিকিৎসকরা আধুনিক চিকিৎসা কার্যক্রম পরিচালনা করতে পারবেন। তিনি বলেন, এ সেন্টারে এখন চিকিৎসকরা নির্বিঘ্নে কোভিড স্যাম্পল সংগ্রহ ও কোভিড ভ্যাকসিন প্রদান কার্যক্রম আরো সুষ্ঠুভাবে সম্পন্নও করতে পারবেন। ড. শিরীন শারমিন চৌধুরী শুক্রবার জাতীয় সংসদ ভবনে সংস্কারকৃত মেডিক্যাল সেন্টার ও এলডি হলের উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

এর আগে তিনি জাতীয় সংসদ ভবনস্থ সংস্কারকৃত মেডিক্যাল সেন্টার এবং এলডি হল পরিদর্শন করেন। জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, হুইপ ইকবালুর রহিম, আবু সাঈদ আল মাহমুদ স্বপন ও মাহাবুব আরা বেগম গিনি এবং পার্লামেন্ট মেম্বার্স ক্লাবের সাধারণ সম্পাদক এ বি তাজুল ইসলাম অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এ সময় জাতীয় সংসদ ভবনের এলডি হলে মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুর্বণজয়ন্তী উপলক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা রচিত ‘শেখ মুজিব আমার পিতা’ অবলম্বনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের উদ্যোগে নির্মিত দেশের প্রথম দ্বি-মাত্রিক ফিচার-লেংথ অ্যানিমেশন চলচ্চিত্র ‘মুজিব আমার পিতা’র স্পেশাল স্ক্রিনিং করা হয়।

এ চলচ্চিত্রটি নির্মাণে সহায়তা করেছে বিএমআইটি সল্যুশনস লিমিটেড এবং প্রোলেন্সার স্টুডিও। ছবিটি পরিচালনা করেছেন সোহেল মোহাম্মদ রানা। জাতীয় সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালামের সভাপতিত্বে ও চলচ্চিত্রটির পৃষ্ঠপোষক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঞ্চালনায় এ অনুষ্ঠানে সংসদ সদস্যবৃন্দ, স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো: শহীদ উল্লাহ খন্দকার, সংসদ মেডিক্যাল সেন্টারের চিকিৎসকবৃন্দ, সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।