পাকিস্তান দলের বাংলাদেশি সমর্থকদের ঠেকাতে মিরপুরে মিছিল

ইজাব টিভি ডেস্কঃ করোনা বিধিনিষেধের কারণে দেড় বছরের বেশি সময় ধরে বাংলাদেশের স্টেডিয়ামের গ্যালারি ছিল দর্শকশূন্য। এবার পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে সেই সুযোগ মিলেছে। কিন্তু তাতে সুফলের চাইতে বিতর্কই বাড়ল।

গ্যালারি উড়ল পাকিস্তানের পতাকা, দুয়ো ধ্বনি শোনা গেল টাইগারদের উদ্দেশ্য করে। বাবর আজমদের চার-ছক্কায় হর্ষধ্বনিতে কেঁপে উঠল মিরপুর। অনেককে পাকিস্তানের জার্সি ও চাঁনতারা টুপি পরেও আসতে দেখা গেছে। এরা কি সবই পাকিস্তানের নাগরিক? না, গণমাধ্যমের প্রতিবেদন আর সোশ্যাল মিডিয়া ঘাটাঘাটি করে নিশ্চিত হওয়া গেছে, এদের অনেকেই বাংলাদেশি। যেই দেশেরই হোক, বাংলাদেশে এসে মাঠে পাকিস্তানের পক্ষে এত সমর্থন পেয়ে উচ্ছ্বসিত বাবর-রিজওয়ান-ফখররা। শনিবারের ম্যাচের পর ফখর বলেই বসলেন, মিরপুরে এত সমর্থন তাদেরও বিস্মিত করেছে। তার মনে হচ্ছে পাকিস্তানেই খেলছেন তিনি।

এসব ঘটনা পরিপ্রেক্ষিতে প্রতিবাদ করেছে ‘পাকিস্তানি দালাল রুখবে তারুণ্য’ নামের একটি সংগঠন। আজ মিরপুর স্টেডিয়ামে বাংলাদেশ বনাম পাকিস্তান টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে বাংলাদেশি নাগরিকদের পাকিস্তানি জার্সি পরে মাঠে আসতে দিচ্ছে না তারা। পাকিস্তানি দালাল রুখবে তারুণ্য- এই ব্যানারে সমর্থকরা আজ সকাল থেকেই মিরপুর স্টেডিয়াম এলাকায় মাবনবন্ধন ও মিছিল করছে। সংগঠনটির মুখপাত্র বলেন, পাকিস্তান দলের বাংলাদেশ সফর শেষ না হওয়া পর্যন্ত এই কার্যক্রম অব্যাহত রাখবেন তারা।